বই পড় বই
- ফয়জুল্লাহ সাকি - অপ্রকাশিত ১০-০৫-২০২৪

হই হই হইরে
মজা থই থই,
জানো কই কই
বই পড়ো বই।
পাবে রোজ রোজ
অজানার খোঁজ
চাও বুঝি মই
বই পড়ো বই।
দূর নাকি খুব
ডুব মারো ডুব
কেউ একা নই
বই পড়ো বই।
টক ঝাল মিষ্টি
ঝড় আর বিষ্টি
আঁকে শব্দই
দেখে নাও বই।
বিদেশ কি দূর
করে ঘুর ঘুর
বুকে সব লই
বই আসে ওই।
সবাই তো মরে
কেউ রয় পরে
ঠিক জীবিতই
এও করে বই।
তাই বলি ভাই
জ্ঞান যদি চাই
ছাড়ো টই টই
হাতে নাও বই।
ইতিহাস হোক
আমার দুচোখ
হাত পা সবই
লিখে যাক বই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।